সর্বশেষ খবর
Home / Uncategorized / ধোনিকে সেনাবাহিনীর পোশাকে দেখে ক্ষেপে উঠলো কাশ্মীরের জনগণ

ধোনিকে সেনাবাহিনীর পোশাকে দেখে ক্ষেপে উঠলো কাশ্মীরের জনগণ

ক্রীড়া ডেক্স ।।

প্রকাশ : 08.08.19, সময় : 8.45 pm

মহেন্দ্র সিং ধোনি এখন লেফটেন্যান্ট কর্নেল। সম্মানজনক এ পদ নিয়ে স্বল্প সময়ের জন্য ভারতীয় সেনাবাহিনীর সেবায় সময় কাটাচ্ছেন তিনি। ভারতের বিশ্বকাপজয়ী এ অধিনায়ক বর্তমানে দায়িত্ব পালন করছেন কাশ্মীরে ১০৬ টিএ ব্যাটালিয়নের হয়ে। এজন্য ক্রিকেট থেকে দুই মাসের ছুটি নিয়েছেন।

তবে বড্ড অবসময়ে বোধহয় দেশের সেবা করার সময়টি বেছে নিয়েছেন ধোনি। জম্মু-কাশ্মীর তো এখন রীতিমতো উত্তাল। সোমবার কাশ্মীরিদের অধিকার খর্ব করে একটি বিল পাস করেছে ভারত সরকার। ফলে স্বায়ত্তশাসন হারিয়েছে ‘ভূ-স্বর্গ’ খ্যাত অঞ্চলটি।

কাশ্মীরের মালিকানার দাবিদার তিন দেশ- ভারত, পাকিস্তান ও চীন। যার মধ্যে বেশিরভাগ অংশ ভারত আর পাকিস্তানের। চীনেরও কিছু রয়েছে। স্বতন্ত্র রাজ্যের মর্যাদা রদ করে দেয়ায় ভারতের ওপর এখন স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ কাশ্মীরের জনগণ।

যে কোনো ধরনের আন্দোলন প্রতিহত করতে সেনা মোতায়েন করেছে ভারত সরকার। অনেকে সেখানে গণহত্যারও আশঙ্কা করছেন। মোবাইল, ইন্টারনেটসহ সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর এখন যেন এক কারাগার।

এমন সময়ে ধোনি ভারতীয় সেনাবাহিনীর হয়ে দায়িত্ব পালন করতে কাশ্মীরে। সেখানে গিয়ে সম্মান পাবেন কি, উল্টো দুয়োধ্বনি শুনতে হলো ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ককে। ধোনিকে সেনাবাহিনীর পোশাকে দেখেই ক্ষেপে যায় কাশ্মীরের জনগণ।

ভারতের সাবেক অধিনায়ককে দেখে উচ্ছ্বসিত হওয়ার বদলে পাকিস্তানের সাবেক অলরাউন্ডারের নাম তুলে তাকে বলতে গেলে অপমানই করেন কাশ্মীরিরা। তারা বাতাস গরম করে তোলেন ‘বুম বুম আফ্রিদি’ স্লোগানে।

সেনাবাহিনীর হয়ে এ দায়িত্ব পালন শেষে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন ধোনি। আগামী সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে সিরিজেই থাকার কথা ভারতের বর্ষীয়ান এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের।

 

About Chattogram Post

Check Also

ইস্ট ডেল্টায় মাস্টার অব পাবলিক পলিসি এন্ড লিডারশিপে ভর্তি চলছে

প্রেস বিজ্ঞপ্তি ।। প্রকাশ : 07.12.19, সময় : 8.26 pm ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) বাংলাদেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদকমণ্ডলীর সভাপতি : নিজাম উদ্দিন মাহমুদ হোসাইন

সম্পাদক ও প্রকাশক : সৈয়দ তারেকুল আনোয়ার

বার্তা ও সম্পাদকীয় কার্যালয় : রুহি কম্পিউটার

আল-ফতেহ শপিং সেন্টার (৪র্থ তলা)

১৮২ আন্দরকিল্লা, চট্টগ্রাম।

মোবাইলঃ 01670438670, 01819976697

ই-মেইলঃ chattogrampost@gmail.com