সর্বশেষ খবর
Home / slider / পাহাড়ে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে গাইড লাইন তৈরির কাজ চলছে

পাহাড়ে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে গাইড লাইন তৈরির কাজ চলছে

এম দুলাল আহাম্মদ

প্রকাশ : 16.10.19, সময় : 5.15 pm

 


পাহাড়ে শানিÍ শৃঙ্খলা বজায় রাখতে গাইড লাইন তৈরির কাজ চলছে।স্থানীয় জনপ্রতিনিধি,সুশীল সমাজ ও আইনশৃঙ্খলা বাহিনীদের নিয়ে বৈঠক করে শান্তি বজায় রাখার মতো পরিস্থিতি তৈরীর কাজ চলছে।যার ধারাবাহিকতায় পুলিশ ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বৃদ্ধির কাজ চলছে।
বুধবার(১৬অক্টোবর)দুপুরে পুলিশ বিভাগের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের উদ্যোগে দেশের ১০১টি থানার নতুন ভবন নির্মাণ প্রকল্পের আওতায় ৭কোটি ৩৫লক্ষ টাকা ব্যায়ে নির্মর্তি অত্যাধুনিক ও দৃষ্ঠিনন্দন ৪তলা বিশিষ্ট রামগড় থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের  প্রশ্নের জবাবে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ কথা বলেন।
এসময় মন্ত্রী আরো বলেন,দুর্নীতি,টেহুারবাজি সন্ত্রাসীর বিরুদ্ধে সারা দেশে অভিযান চলছে।মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এ অভিযান অব্যাহত রয়েছে।পার্বত্য চট্রগ্রাম বাংলাদেশের একটি অংশ।সারাদেশের ন্যায় পার্বত্য চট্রগ্রামেও অভিযান অব্যাহত থাকবে।দেশকে স্থিতিশীল রাখতে এবং দেশে শান্তি শৃংঙ্খলার সার্থে যখন যে ধরনের পদক্ষেপ নেয়ার প্রয়োজন হবে তখন সে পদক্ষেপ নেয়া হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,শরনার্থী বিষয়ক ট্রক্সফোর্সের চেয়াম্যান খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি,সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা,বিজিবির মহা পরিচালক মেজর জেনারেল সাফিনুর ইসলাম,গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান,চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক,খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজুরী চেšধুরী,জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াসসহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
পরে তিনি জেলা পুলিশের আয়োজনে,খাগড়াছড়ি পুলিশ সুপার আহমার উজ্জামানের সভাপতিত্বে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মাদক,সন্ত্রাস ও জঙ্গি বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
সমাবেশে খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম,রামগড় পৌর মেয়র কাজী রিপন,খাগড়াছড়ি জেলা আওয়মীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী,যুব ও ক্রীড়া সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু,শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার,পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল,জুয়েল চাকমা,শতরূপা চাকমাসহ দলীয় নেতাকর্মীরা এতে অংশ নেয়।
ঊল্লেখ্য,১৯০৫ সালে প্রতিষ্ঠিত রামগড় থানার  কার্যক্রম পরিচালিত হয় ভারতের সাবরুম সীমান্তবর্তী ফেনী নদীর তর ঘেষে অবস্থিত জরাজির্ণ একটি টিনশেড ভবনে।সর্বসহল থেকে দীর্ঘদিন ধরে রামগড় থানা ভবন নির্মানের দাবী উঠে।গনপুর্ত বিভাগের তত্ত্বাবধানে ঠিকাদার এস অনন্ত বিকাশ ত্রিপুরা ২০১৫ সালে ভবনের নির্মান কাজ শুরু করেন।নির্মান কাজ শেষ হয় গত জুন মাসে।সকলের আশা ভবনটি নির্মানের ফলে এথানকার পুলিশি সেবান মান ও গতি বৃদ্ধিপাবে।

About Chattogram Post

Check Also

ভাইরাল হল জন্মদিনে বন্ধুর সাথে শুভশ্রীর পাগলাটে নাচের ভিডিও

বিনোদন ডেক্স।। প্রকাশ : 14.11.19, সময় : 9.23 pm আবারও ভাইরাল হল শুভশ্রীর নাচের ভিডিও। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশক : সৈয়দ তারেকুল আনোয়ার

বার্তা ও সম্পাদকীয় কার্যালয় : রুহি কম্পিউটার

আল-ফতেহ শপিং সেন্টার (৪র্থ তলা)

১৮২ আন্দরকিল্লা, চট্টগ্রাম।

মোবাইলঃ 01670438670, 01819976697

ই-মেইলঃ chattogrampost@gmail.com