সর্বশেষ খবর
Home / slider / আন্তর্জতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষকসহ ২ জামায়াত নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

আন্তর্জতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষকসহ ২ জামায়াত নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

ইকবাল হোসেন রুবেল

প্রকাশ : 12.02.2020, সময় : 8.02 pm

 


সীতাকুণ্ডে অবস্থিত আন্তর্জতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) ৪ শিক্ষক দুই জামায়াত নেতাসহ অজ্ঞাত ৭০ জনকে আসামী করে সীতাকুণ্ড থানায় রাষ্ট্রদ্রোহ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। চট্টগ্রাম জেলা আদালতের অতিরিক্ত পিপি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সহ আইন বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন বাদী হয়ে গতরাতে মামলাটি দায়ের করেন। মামলায় এজাহারভুক্ত আসামিরা হলেন আইআইইউসির শিক্ষক মাহবুবুর রহমান, প্রক্টর কাউছার আহমেদ, মোহাম্মদ শফিউল আলম ও নাজিম উদ্দিন। এয়াড়া ও মামলায় চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির শামসুল ইসলাম ও জামায়াত নেতা আহসান উল্লাহ কে আসামি করা হয়েছে। শিক্ষকদের মধ্যে মাহবুব রহমান ও কাওসার আহমেদ কে জামায়াতের রোকন এবং বাকি দুজনকে জামায়াতের রাজনীতিতে জড়িত এবং গত ২৯ জানুয়ারি জামায়াত পন্থী এই চার শক্ষিকের মদদে শিবির ক্যাডাররা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের র্কাযালয় ভাঙচুুরসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করেছে বলে উল্লখে করা হয়। এ সময় বাদীকে হত্যা করে লাশ গুমের হুমকি দেওয়া হয়।
সীতাকু- মডেল থানার পুলিশ পরিদর্শক(ওসি তদন্ত) মোঃ শামীম শেখ মামলার সত্যতা স্বীকার করে প্রতিদিনের সংবাদকে বলেন, এজাহারে অন্যান্য ধারার সাথে রাষ্ট্রদ্রোহের অভিযোগও আনা হয়েছে।
উল্লখ্যে গত ২৭ জানয়ারি শিবির সন্দেহে আদনান নামের একটি ছেলেকে ছাত্রলীগের কিছু নেতার্কমী মারধর করার অভিযোগ পাওয়া যায়। এই ঘটনাকে কন্দ্রে করে ২৯ জানুয়ারি সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ছাত্রশিবির ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ওইদিনেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি সভা ডেকে অনির্দিষ্ঠকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এরপর গত ১০ ফব্রেুয়ারি সংবাদ সম্মলেন ডেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ছাত্রলীগ এই সব কিছুকে ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে জামাতপন্থী শিক্ষকদের পূর্বপরিকল্পনার অংশ বলে অভেিযাগ করে আসছিল।

About Chattogram Post

Check Also

চারটি ধাপে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আয়োজন

পোস্ট ডেক্স ।। প্রকাশ : 26.02.2020, সময় : 6.26 pm দেশের বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদকমণ্ডলীর সভাপতি : নিজাম উদ্দিন মাহমুদ হোসাইন

সম্পাদক ও প্রকাশক : সৈয়দ তারেকুল আনোয়ার

বার্তা ও সম্পাদকীয় কার্যালয় : রুহি কম্পিউটার

আল-ফতেহ শপিং সেন্টার (৪র্থ তলা)

১৮২ আন্দরকিল্লা, চট্টগ্রাম।

মোবাইলঃ 01670438670, 01819976697

ই-মেইলঃ chattogrampost@gmail.com