সর্বশেষ খবর
Home / slider / সীতাকুণ্ডে জাহাজে আটক চীনা ১৭ নাবিক দেশের উদ্দেশ্যে রওনা

সীতাকুণ্ডে জাহাজে আটক চীনা ১৭ নাবিক দেশের উদ্দেশ্যে রওনা

ইকবাল হোসেন রুবেল

প্রকাশ : 12.02.2020, সময় : 8.03 pm

সীতাকুণ্ডে চীন থেকে আসা একটি জাহাজে আটকে থাকার পাঁচ দিন পর অবশেষে আজ বুধবার জাহাজ থেকে নামার সুযোগ পেল চীনা নাবিকরা। আজ বেলা এগারোটার দিকে  তিনটি কালো রংএর মাইক্রো করে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে বিকালের ফ্লাইটে থাইল্যান্ড এর উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে তাদের।
গত শনিবার সীতাকুণ্ডের কদমরসুল এলাকাকায় জাহাজ ভাঙ্গার পুরাতন কারখানায় আমদানিকৃত একটি জাহাজে ৫দিন ধরে অবস্থান করছিলেন তারা।
আলহাজ্ব মোঃ  আবুল হাশেম আব্দুল্লাহ ও আলহাজ্ব মোঃ লিয়াকত আলীর যৌথ মালিকানাধীন লালবেগ শিপ ব্রেকিং ইয়ার্র্ডে গত শনিবার চীনের একটি সমুদ্র বন্দর থেকে জাপানের পতাকাবাহী ৯হাজার টন ওজনের ইউনি হারভেস্ট কার্গো নামক এই জাহাজটি আমদানি করা হয়। এতে চীনের ১৭ জন নাবিক ছাড়াও অন্যান্য দেশের আরও নাবিক ছিলেন। তারা ঐ দিন জাহাজ ছেড়ে নিজ নিজ দেশের উদ্দেশ্যে চলে যেতে পারলেও নামতে দেওয়া হয়নি চীনা নাবিকদের। সম্প্রতি বিশ্বব্যাপী করোনাভাইরাস আতংকের কারণে এই পদক্ষেপ বলে জানা যায়। তবে পত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এ সংক্রান্ত সংবাদ প্রচারিত হলে একদিন পর সোমবার সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় জাহাজে থাকা চীনা নাবিকদের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেন। এ বিষয়ে মঙ্গলবার তিনি জানান স্বাস্থ্য পরীক্ষা করার পরে তাদের মধ্যে কোনই করোনা ভাইরাসের ধরা  পড়েনি তাই তাদের জাহাজ ছাড়ার বিষয়ে কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি।

About Chattogram Post

Check Also

চারটি ধাপে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আয়োজন

পোস্ট ডেক্স ।। প্রকাশ : 26.02.2020, সময় : 6.26 pm দেশের বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদকমণ্ডলীর সভাপতি : নিজাম উদ্দিন মাহমুদ হোসাইন

সম্পাদক ও প্রকাশক : সৈয়দ তারেকুল আনোয়ার

বার্তা ও সম্পাদকীয় কার্যালয় : রুহি কম্পিউটার

আল-ফতেহ শপিং সেন্টার (৪র্থ তলা)

১৮২ আন্দরকিল্লা, চট্টগ্রাম।

মোবাইলঃ 01670438670, 01819976697

ই-মেইলঃ chattogrampost@gmail.com