সর্বশেষ খবর
Home / slider / আধুনিক যুগোপযোগী রামপুর ওয়ার্ড গড়তে চান আবদুস সবুর লিটন

আধুনিক যুগোপযোগী রামপুর ওয়ার্ড গড়তে চান আবদুস সবুর লিটন

আবছার উদ্দিন অলি

প্রকাশ : 10.03.2020, সময় : 5.54 pm

আবদুস সবুর লিটন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ২৫নং রামপুরা ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী। ২৫নং ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৩৯ হাজার ৪৮৩ জন। পুরুষ ভোটার ১৯ হাজার ৫১১ জন, মহিলা ভোটার ১৯ হাজার ৯৭২ জন, ভোট কেন্দ্র ১৪ টি, ভোট কক্ষ ৯৪টি। “আল্লাহ আমার সহায়, জনগণ আমার শক্তি, সততা, উন্নয়ন ও প্রতিবাদ আমার অঙ্গীকার” এই স্লোগানকে সামনে নিয়ে আসন্ন ২৯ মার্চ ২০২০ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ২৫নং রামপুর ওয়ার্ডের বাংলাদেশ তৃতীয় বারের মতো আওয়ামী লীগের মনোনীত কাউন্সিলর পদপ্রার্থী আবদুস সবুর লিটন টিফিন ক্যারিয়ার মার্কা নিয়ে লড়ছেন।

প্রবীণের বুদ্ধি, নবীনের শক্তির সমন্বয়ে আধুনিক যুগোপযোগী রামপুর গড়ার দৃঢ় প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে ২৫নং রামপুর ওয়ার্ডের ঘোষিত আবদুস সবুর লিটন নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে কাজগুলো করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। ২৫নং রামপুরা ওয়ার্ডের নালা-নর্দমা নির্মাণ, রক্ষণাবেক্ষণ সহ জলাবদ্ধতা মুক্ত একটি হেলদি ওয়ার্ড গড়ে তোলা। জনদুর্ভোগ বাড়িয়ে দীর্ঘদিন রাস্তাঘাট খোঁড়াখুঁড়ি চলছে সেই কাজ দ্রুত শেষ করা। মশক নিধনে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা। আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা। সুপেয় পানির ব্যবস্থা করা। মাদক নিরসনে পদক্ষেপ গ্রহণ সন্ত্রাস ও ছিনতাই প্রতিরোধ করা। ভূমিদস্যুতা ও জুয়া নির্মূলে জিরো টলারেন্স। কাউন্সিলর কার্যালয়কে সম্পূর্ণ দুর্নীতি মুক্ত হিসেবে গড়ে তোলা। নারীর নিরাপত্তা নিশ্চিতকরণ এবং দুস্থ-অসহায় নারীদের সহায়তা প্রদান করা। পথশিশু ও প্রতিবন্ধীদের নাগরিক অধিকার নিশ্চিত করা। গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা। ওয়ার্ড-এ আলোকসজ্জা করা। আইল্যান্ড ও ফুটপাতের সৌন্দর্য বর্ধন করা। সবুজায়ন প্রকল্প বাস্তবায়ন। শিক্ষা প্রতিষ্ঠানের সামনে অভিভাবক ছাউনি নির্মাণ করা। কিশোর অপরাধসহ নৈতিক ও সামাজিক অবক্ষয় রোধ করা এবং পুরো ওয়ার্ডে সুশাসন প্রতিষ্ঠা করা। বিনোদন, মানসিক স্বাস্থ্য ও শারীরিক বিকাশে সুযোগ বৃদ্ধি করা। তারুণ্যের মেধা বিকাশের সহায়ক এবং তরুণ প্রজন্মকে আধুনিক তথ্য প্রযুক্তির সম্ভাবনাকে কাজে লাগিয়ে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করা। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে নিয়ে অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠা করা। আধুনিক ডিজিটাল ওয়ার্ড নির্মাণে তথ্য প্রযুক্তির সরকারি নানান সেবা প্রদান করবেন বলে তিনি নির্বাচনী ইশ্তেহারে উল্লেখ করেছেন।

আবদুস সবুর লিটন বলেন- ২৫নং রামপুর ওয়ার্ডটি নানা অপরাধ, অপরিকল্পিত ও দূষণ সংক্রান্ত ওয়ার্ডে পরিণত হয়ে গেছে। এ থেকে উত্তরণে নতুন করে আমাদের যাত্রা শুরু করতে হবে। এই যাত্রায় আমি ২৫নং রামপুরা ওয়ার্ডের সাথী হতে চাই। বিগত দিনে আমি রামপুরা এলাকাবাসীর কাছ থেকে পেয়েছি স্নেহ, ভালোবাসা, বন্ধন। এই ভালোবাসাকে পুঁজি করেই, স্বপ্নের উন্নত রামপুর পথ চলায় এলাকাবাসীর আস্থা ও সমর্থন-ই আমার পাথেয়। সর্বোপরি সিটি কর্পোরেশনের কার্যপরিধির আওতায় সততা-নিষ্ঠা দক্ষতা ও দায়িত্বশীলতার সাথে সমন্বিত প্রয়াসে আমি আমার এই স্বপ্নের রামপুর ওয়ার্ডকে এই শহরের উন্নত ওয়ার্ডে গড়ে তুলবো এবং চট্টলবীর মরহুম আলহাজ¦ এ বি এম মহিউদ্দিন চৌধুরী মেয়র থাকাকালীন ২৫নং রামপুর ওয়ার্ডকে হেলদি ওয়ার্ড হিসেবে ঘোষণা করেছিলেন তার-ই ধারবাহিকতা বজায় রাখতে রামপুর ওয়ার্ডকে আরো আধুনিকায়ন করবো ইন্শা আল্লাহ্।

About Chattogram Post

Check Also

স্বাধীন বাংলা বেতারের শিল্পী মৃনাল ভট্টাচার্যের মৃত্যুতে গীতিকবি সংসদের শোক

প্রেস বিজ্ঞপ্তি ।। প্রকাশ : 12.07.2020, সময় : 4.26 pm স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদকমণ্ডলীর সভাপতি : নিজাম উদ্দিন মাহমুদ হোসাইন

সম্পাদক ও প্রকাশক : সৈয়দ তারেকুল আনোয়ার

বার্তা ও সম্পাদকীয় কার্যালয় : রুহি কম্পিউটার

আল-ফতেহ শপিং সেন্টার (৪র্থ তলা)

১৮২ আন্দরকিল্লা, চট্টগ্রাম।

মোবাইলঃ 01670438670, 01819976697

ই-মেইলঃ chattogrampost@gmail.com