সর্বশেষ খবর
Home / Uncategorized / ‘রাজীব গান্ধী খেল রত্ন’র জন্য মনোনীত হলেন ডানহাতি ওপেনার রোহিত শর্মা

‘রাজীব গান্ধী খেল রত্ন’র জন্য মনোনীত হলেন ডানহাতি ওপেনার রোহিত শর্মা

ক্রীড়া ডেস্ক।। 

প্রকাশ : ৩১.০৫.২০২০, সময় : ৬.২২ pm

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে দেশের খেলাধুলার সর্বোচ্চ পুরস্কার ‘রাজীব গান্ধী খেল রত্ন’র জন্য মনোনয়ন দেয়া হয়েছে ডানহাতি ওপেনার রোহিত শর্মাকে।

এছাড়া অর্জুনা পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ডানহাতি পেসার ইশান্ত শর্মা, বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান এবং নারী ক্রিকেট দলের অলরাউন্ডার দিপ্তী শর্মা।

আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৯ সালটি দুর্দান্ত কেটেছে রোহিত শর্মার। টেস্টে ৯২.৬৬ গড়ে করেছেন ৫৫৬ রান। ওয়ানডে বিশ্বকাপে রেকর্ড পাঁচ সেঞ্চুরিসহ ৫৭.৩০ গড়ে করেছেন ১৬৫৭ রান। রোহিত এই পুরস্কার জিতলে শচিন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির পর খেল রত্ন পাওয়া চতুর্থ ক্রিকেটার হবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি বলেছেন, ‘আমরা অনেক তথ্য-পরিসংখ্যান নিয়ে বসে, বিভিন্ন মানদণ্ড বিবেচনায় এ সংক্ষিপ্ত তালিকা করেছি। ব্যাটসম্যান হিসেবে সীমিত ওভারের ক্রিকেটে নতুন এক দৃষ্টান্ত স্থাপন করেছে রোহিত। আমরা মনে করি তার নিবেদন, ধারাবাহিকতা এবং নেতৃত্বগুণ খেল রত্ন পুরস্কারের জন্য যথাযথ।’

সৌরভ আরও বলেন, ‘দলের অন্যতম সিনিয়র সদস্য ইশান্ত শর্মা। দীর্ঘদিন টেস্ট র‍্যাংকিংয়ে শীর্ষে থাকার ক্ষেত্রে ইশান্তের অবদান ছিল অনেক। অন্যান্য পেস বোলারদের মতো ইশান্তও ইনজুরিতে পড়েছে বারবার, তবে ঘুরে দাঁড়িয়েছে আবার। শিখর ধাওয়ান ধারাবাহিকভাবে রান করেছে আইসিসি ইভেন্টে। দিপ্তী শর্মাও অসাধারণ এক অলরাউন্ডার।’

About Chattogram Post

Check Also

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মৃনাল ভট্টাচার্য’র চির বিদায়

আবছার উদ্দিন অলি প্রকাশ : 08.07.2020, সময় : 2.04 pm জন্ম, মৃত্যু সৃষ্টিকর্তার হাতে। জন্মিলি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদকমণ্ডলীর সভাপতি : নিজাম উদ্দিন মাহমুদ হোসাইন

সম্পাদক ও প্রকাশক : সৈয়দ তারেকুল আনোয়ার

বার্তা ও সম্পাদকীয় কার্যালয় : রুহি কম্পিউটার

আল-ফতেহ শপিং সেন্টার (৪র্থ তলা)

১৮২ আন্দরকিল্লা, চট্টগ্রাম।

মোবাইলঃ 01670438670, 01819976697

ই-মেইলঃ chattogrampost@gmail.com